প্রধানমন্ত্রীর ‘মন-কি বাত’-এ পাথারকান্দির নয়টি স্কুলের স্থপতি রিকশাওয়ালা আহ‌মেদ আলি - Aaj Bikel
প্রধানমন্ত্রীর ‘মন-কি বাত’-এ পাথারকান্দির নয়টি স্কুলের স্থপতি রিকশাওয়ালা আহ‌মেদ আলি

প্রধানমন্ত্রীর ‘মন-কি বাত’-এ পাথারকান্দির নয়টি স্কুলের স্থপতি রিকশাওয়ালা আহ‌মেদ আলি

Share This



পাথারকান্দি   : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মনে স্থান করে নিয়েছেন ক‌রিমগঞ্জ জেলার পাথারকান্দি মহকুমার প্রত্যন্ত মধুরবন্দের বাসিন্দা রিকশাওয়ালা আহমেদ আলি। রবিবার তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠানে পাথারকান্দি মহকুমার প্রত্যন্ত মধুরবন্দ এলাকার সর্বজন পরিচিত রিকশাওয়ালা তথা এক এক করে নয়টি বিদ্যালয়ের স্থপতি আহমেদ আলির ইচ্ছাশক্তির তারিফ করেছেন প্রধানমন্ত্রী মোদী।

একজন রিকশাচালক হয়ে দরিদ্র বালক-বালিকাদের শিক্ষার আলো দিতে এক এক করে নয়টি স্কুল তিনি গড়েছেন। প্রবল ইচ্ছাশক্তি আছে বলেই আহমেদ আলি তা করতে পেরেছেন। তাই গোটা দেশের মানুষকে এ ধরনের ইচ্ছাশক্তির অধিকারি হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। এখানে উল্লেখ করা যেতে পারে, গত ২২ তারিখ বৃহস্পতিবার এ ধরনের এক খবর হিন্দুস্থান সমাচার করেছিল। খবরে বলা হয়েছিল, আহমেদ আলির বিষয়টি প্রধানমন্ত্রীর "মন কি বাত" অনুষ্ঠানে সম্প্রচারিত হ‌তে পা‌রে। তাছাড়া প্রধানমন্ত্রী তাঁকে জাতীয়স্তরের পুরস্কার দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন বলেও এদিনের খবরে লেখা হয়েছিল।

খবর ছিল, বৃহস্পতিবার (২২ মার্চ) করিমগঞ্জের পুলিশ সুপার গৌরব উপাধ্যায়ের কাছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি ফোন আসে। ফোনে রিকশাওয়ালা আহমেদ আলির ব্যাপারে সম্প্রতি জাতীয় সংবাদ মাধ্যমে (বহুভাষিক সংবাদ সংস্থা ‘হিন্দুস্থান সমাচার‘ এবং এই গোষ্ঠীর হিন্দি মুদ্রণ সংস্করণ ‘যথাবত‘) যে খবর প্রকাশিত হয়েছে তার সত্যতা সম্পর্কে জানতে চাওয়া হয়েছে। তাছাড়া আহমেদ আলি সম্পর্কে বিস্তারিত তথ্য শিগগির প্রধানমন্ত্রীর কার্যালয়ে জানাতে বলা হয়েছিল পুলিশ সুপারকে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রিকশাওয়ালা আহমেদ আলির ব্যাপারে ফোনের সত্যতা স্বীকার করেছিলেন পুলিশ সুপার গৌরব উপাধ্যায়। তিনি জানান, আগামী এক সপ্তাহের মধ্যে আহমেদ আলির ব্যাপারে খোঁজখবর নিয়ে দিল্লিতে প্রধানমন্ত্রীর কার্যালয়কে জানাতে হবে তাঁকে।

এদিকে অন্য এক সূত্রের খবরে জানা গেছে, শীঘ্রই নয়টি স্কুলের স্থপতি আহমেদ আলিকে দিল্লিতে ডেকে তাঁর ইচ্ছাশক্তিকে উৎসাহিত করতে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী। পুরস্কারের মধ্যে থাকবে নগদ ১২ লক্ষ টাকা-সহ অন্যান্য সামগ্রী।

উল্লেখ্য, পাথারকান্দির প্রত্যন্ত এলাকা মধুরবন্দের রিকশাচালক আহমেদ আলি গত ২৫ বছর ধরে নয়টি স্কুল স্থাপন ক‌রে ন‌জির সৃ‌ষ্টি করেছেন। এর মধ্যে কয়েকটি প্রাদেশীকরণ করা হয়ে গেলেও কয়‌টি বা‌কি।

কোন মন্তব্য নেই: