ঘূর্ণাবর্তর জেরে নদিয়ায় তীব্র ঝড়বৃষ্টির পূর্বাভাস - Aaj Bikel
ঘূর্ণাবর্তর জেরে নদিয়ায় তীব্র ঝড়বৃষ্টির পূর্বাভাস

ঘূর্ণাবর্তর জেরে নদিয়ায় তীব্র ঝড়বৃষ্টির পূর্বাভাস

Share This




দিনের সমস্ত তাজা খবর জানতে আজ বিকেল ডট কমের নতুন  ঠিকানায় ক্লিক করুন



কলকাতা  : বাংলাদেশে ঘনীভূত ঘূর্ণাবর্ত তার জেরে মুর্শিদাবাদ ও নদিয়ায় তীব্র ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর । বইবে ঝড়ো হাওয়া । কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ঝড়-বৃষ্টি চলবে । বজ্রগর্ভ মেঘ সঞ্চারের কারণেই পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে । কোথাও কোথাও ঝড়ও হতে পারে । বুধবার থেকে পারদ ফের চড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা । উত্তরবঙ্গে অবশ্য তাপমাত্রায় বেশি হেরফের হবে না ।

এই মুহূর্তে রাজ্যে একটি ঘূর্ণাবর্ত ও একটি নিম্নচাপ অবস্থান করছে । তার ফলে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে । আর তার জেরেই বৃষ্টিপাতের অনুকূল পরিবেশ সৃষ্টি হয়েছে । মঙ্গলবারও সন্ধের দিকে কলকাতায় ঝড়বৃষ্টি হতে পারে সতর্ক করল আবহাওয়া দফতর । ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বলে জানা গিয়েছে । মুর্শিদাবাদ, বর্ধমান ও বীরভূমে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে । পাশাপাশি, এই জেলাগুলিতে ঝোড়ো বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর । অন্যদিকে, উত্তরবঙ্গে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাস দেওয়া রয়েছে ।

মঙ্গলবার কলকাতার আকাশ থাকবে প্রধানত মেঘলা । ঝড়,বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে । সোমবার অবশ্য কলকাতার আকাশ ছিল অংশিক মেঘলা । আবহাওয়াবিদরা জানান, এদিন রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম । সর্বনিম্ন, ২৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রী কম । বাতাসে অপেক্ষিক আদ্রর্তার পরিমাণ ছিল সর্বোচ্চ ৭৮ শতাংশ । সর্বনিম্ন, ৫৬ শতাংশ । গত চব্বিশ ঘন্টায় কলকাতা ও পাশ্ববর্তী অঞ্চলে বৃষ্টি হয় নি ।

কোন মন্তব্য নেই: