মদ্যপান আর চলবে না, সদস্যদের বার্তা ফরওয়ার্ড ব্লক যুব লীগের - Aaj Bikel
মদ্যপান আর চলবে না, সদস্যদের বার্তা ফরওয়ার্ড ব্লক যুব লীগের

মদ্যপান আর চলবে না, সদস্যদের বার্তা ফরওয়ার্ড ব্লক যুব লীগের

Share This


কলকাতা   : “মদ না খেলে, হবে না ভাল ছেলে!” এটা আর নিছকই কথার কথা বা গানের কলি নয়! মদ্যপান আর চলবে না, এমনই এক ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে সারা ভারত ফরওয়ার্ড ব্লক যুব সংগঠন। তাই মদে আসক্তি থাকলে মিলবে না সংগঠনের সদস্যপদ। প্রস্তাব পাশ করেছে ফরওয়ার্ড ব্লকের যুব সংগঠন। শুধু তাই নয়, মদ খাওয়া না ছাড়লে সংগঠনের সব পদ থেকে সরানো হবে। রাজ্যে মদ বিরোধী আন্দোলন জোরদার করার আগে সংগঠনের মধ্যেই 'শুদ্ধিকরণে'র কাজ সম্পন্ন করতে চাইছে যুব লিগ।

তা হঠাৎ করে এ রকম সিদ্ধান্ত? ফরওয়ার্ড ব্লক রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য তথা যুব লীগের কলকাতা জেলা সম্পাদক সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “না হঠাৎ নয়! অনেক দিন ধরেই আমরা এ নিয়ে সোচ্চার| আবগারি অফিস ঘেরাও করেছি বলে পুলিশি মামলা হয়েছে আমাদের বিরুদ্ধে| নিজের ঘর থেকেই তাই শুদ্ধিকরণের ডাক দিলাম!”

সুদীপবাবু জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই মদের বিরুদ্ধে আন্দোলন করছে যুব লীগ| কিন্তু তাতে খুব একটা সাড়া মিলছে না। নেতৃত্বের অনেকের ধারণা, সংগঠনের অনেকেই মদে আসক্ত, তারাই আবার মদের বিরুদ্ধে মিছিলে হাঁটছেন। তাতে আন্দোলন বিশ্বাসযোগ্য হচ্ছে না। তাই সবার আগে 'সর্ষের মধ্যে থেকে ভুত' তাড়াতে কোমর বেঁধে রাস্তায় নামছেন যুবলীগ নেতৃত্ব।

ক্রমশ ধুঁকতে বসা সংগঠনকে চাঙ্গা করতেই এই ভোকাল টনিক বলেই মনে করা হচ্ছে। সুদীপবাবুর হিসাবে তাঁদের সদস্য সংখ্যা ১ লক্ষ ১৬ হাজারের মত| বাস্তবে মাত্র হাতে গোনা দু-একটি জেলায় সংগঠন রয়েছে ফরওয়ার্ড ব্লকের। বাম জমানার পতনের পর তাও ভেঙে চুরমার। এমন অবস্থায় সংগঠনের এই অবস্থান 'ঠগ বাছতে গা উজার' হবে না তো? দলীয় সূত্রের খবর, এ নিয়ে চিন্তায় নেতৃত্ব। সুদীপবাবু অবশ্য ‘হিন্দুস্থান সমাচার’-কে সোজাসাপ্টা বলেন, “কি দিন এল বলুন তো? রেশন দোকানে ভিড় নেই, মদের দোকানে ভিড় উপচে পড়ছে?” তিনি জানিয়েছেন, “আমরা আবেদনপত্রে এই বিষয়টা লিখে দিয়েছি| নিজেদের কাছে সৎ থাকার একটা সার্থকতা তো আছেই!” ফরওয়ার্ড ব্লক রাজ্য সম্পাদক নরেন চট্টপাধ্যায় ও রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য তথা প্রাক্তন মন্ত্রী হাফিজ আলী সৈরানির উপস্থিতিতেই তো এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে!”

কোন মন্তব্য নেই: