বাস আসছে না? ভাড়া নিয়ে সমস্যা? এবার হোয়াটস অ্যাপ করে জানান অভিযোগ - Aaj Bikel
বাস আসছে না? ভাড়া নিয়ে সমস্যা? এবার হোয়াটস অ্যাপ করে জানান অভিযোগ

বাস আসছে না? ভাড়া নিয়ে সমস্যা? এবার হোয়াটস অ্যাপ করে জানান অভিযোগ

Share This

কলকাতা: সরকারি পরিবহণ সংক্রান্ত অভিযোগ জানাতে এবার আসছে নিগমগুলির ‘ডেডিকেটেড’ হোয়াটসঅ্যাপ নম্বর। পরিবহণ দফতর সূত্রের খবর, বিশেষ এই নম্বর কয়েকদিন আগে চালু করেছে এনবিএসটিসি ও এসবিএসটিসি। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের (ডব্লুবিটিসি) হোয়াটস অ্যাপ নম্বর আগামী মাসের শুরু থেকেই চালু হতে চলেছে। 

নিগমগুলি জানিয়েছে, হোয়াটসঅ্যাপে অভিযোগ তো বটেই, বাস বা রুট নিয়ে পরামর্শ বা মতামতও জানাতে পারবেন যাত্রীরা। যাত্রীদের অভিযোগ বা পরামর্শের পরিপ্রেক্ষিতে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা নিয়ে দেওয়া হবে ‘ফিডব্যাক’ও। এনবিএসটিসির হোয়াটস অ্যাপ নম্বর- ৯০৮৩২৮৭৩৩০ ও এসবিএসটিসির নম্বর- ৭৬৯৯৯৯৪০০০ এবং ডব্লুবিটিসির নম্বর-৯৮৩০১৭৭০০০৷


পরিবহণ দফর সূত্রের খবর, এনবিএসটিসি এবং এসবিএসটিসি তাদের হোয়াটসঅ্যাপ নম্বর কয়েকদিন আগে চালু করে দিয়েছে। যাত্রীরা তার ব্যবহারও করেছেন বলে খবর। নিগমগুলির পক্ষ থেকে তাঁদের উত্তরও দেওয়া হচ্ছে। ডব্লুবিটিসির এক উচ্চপদস্থ আধিকারিক বলেন, আগামী মাস থেকেই যাত্রীদের জন্য নিগমের হোয়াটসঅ্যাপ পরিষেবা চালু করে দেওয়া হবে। তার পরিকাঠামো তৈরির কাজ শেষ পর্যায়ে। বাস চালানোর সময়ে চালকদের মোবাইল ব্যবহারে কড়া পদক্ষেপের কথা বলা হয়েছে। এমন ঘটনার সাক্ষী থাকলে যাত্রীরা ছবি তুলে হোয়াটসঅ্যাপ করতে পারবেন বলে জানিয়েছেন পরিবহণ দপ্তরের এক কর্তা। দ্বিতীয়ত, ভাড়া সংগ্রহে কন্ডাক্টর অনিয়ম করলে সেই অভিযোগও এবার দ্রুত চলে আসবে। তাতে তড়িঘড়ি চেকিং টিমকে ওই বাসে পাঠিয়ে দেওয়ার সুযোগ থাকবে বলে মনে করছেন কর্তারা।

কোন মন্তব্য নেই: