বিরোধীরা ঐক্যবদ্ধ হলে বিজেপির পক্ষে জেতা মুশকিল হয়ে যাবে : রাহুল গান্ধী - Aaj Bikel
বিরোধীরা ঐক্যবদ্ধ হলে বিজেপির পক্ষে জেতা মুশকিল হয়ে যাবে : রাহুল গান্ধী

বিরোধীরা ঐক্যবদ্ধ হলে বিজেপির পক্ষে জেতা মুশকিল হয়ে যাবে : রাহুল গান্ধী

Share This

বেঙ্গালুরু  : বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে লড়াই করার জন্য দেশের সমস্ত রাজনৈতিক দলগুলিকে আহ্বান জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এই প্রসঙ্গে আত্মবিশ্বাসের সঙ্গে তিনি জানিয়েছেন, বিজেপি ২০১৯ সালের লোকসভার নির্বাচনে হারবে। এমনকি কংগ্রেস, বসপা, সপা যদি জোটবদ্ধ হয়ে আগামী নির্বাচনে লড়াই করে তবে বারাণসী লোকসভা কেন্দ্রে পরাজিত হবেন স্বয়ং নরেন্দ্র মোদী।

জাতীয় রাজনীতিতে বিজেপি তথা এনডিএ বিরোধী দলগুলির ঐক্য প্রসঙ্গে বলতে গিয়ে রাহুল গান্ধী জানিয়েছেন, ‘বিরোধীদলগুলির ঐক্য একটি পর্যায় এসেছে। আগামীদিনে তা আরও বেশি মজবুত হলে বিজেপি পক্ষে জেতাটা অসম্ভব হয়ে দাঁড়াবে।’ প্রাদেশিক রাজনৈতিক দলগুলির নিজস্ব কায়েমি ও রাজনৈতিক স্বার্থ জড়িয়ে রয়েছে। তাই বিজেপি বিরোধী বহুদলীয় জোট ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেই প্রসঙ্গে বলতে গিয়ে রাহুল গান্ধী বলেন, 'বিষয়টি আমরা ঠিক সামলে নেব। মানুষকে নিয়ে কি করে চলতে হয় তা কংগ্রেসিরা জানে। আমাদের আত্মম্ভরিতা নেই। আমরা মানুষকে পদদলিত এবং ধ্বংস করে দিই না। তাই আমরা ঠিক সামলে নেব। মোদী এবং আরএসএস থেকে কি করে মুক্তি পাওয়া যায়। সেটাই আমাদের প্রথমে ভাবতে হবে।'

প্রসঙ্গে কর্ণাটক নির্বাচনের আগে রাহুল গান্ধী মরিয়া হয়ে উঠেছে। বিজেপির হাত থেকে দক্ষিণে নিজেদের শেষ গড় কর্ণাটককে রক্ষা করার জন্য তিনি তীব্র বিজেপি বিরোধীতার পথে হাঁটছেন।

কোন মন্তব্য নেই: