স্কলারশিপের আবেদন করার দাবিতে শিক্ষিকা ঘেরাও - Aaj Bikel
স্কলারশিপের আবেদন করার দাবিতে শিক্ষিকা ঘেরাও

স্কলারশিপের আবেদন করার দাবিতে শিক্ষিকা ঘেরাও

Share This


বালুরঘাট  : দীর্ঘদিন ধরেই প্রধান শিক্ষিকা পদে দুই শিক্ষিকার কাজিয়ার জেরে অচলাবস্থা রয়েছে বালুরঘাট রমেশ চন্দ্র দত্ত উচ্চ বালিকা বিদ্যালয়ে। বিদ্যালয়ের ছাত্রীদের ম্যাট্রিক ও প্রি-‌ম্যাট্রিক স্কলারশিপের আবেদনপত্র নির্দিষ্ট বিভাগে জমা না দেওয়ার অভিযোগ উঠল প্রাক্তন ভারপ্রাপ্ত শিক্ষিকা সুইটি টুডুর বিরুদ্ধে। এদিন বিদ্যালয়ের ৬৪ জন ছাত্রী সুইটি টুডু ও তার ঘনিষ্ট শিক্ষিকাদের ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে। এ মাসের ২৮ তারিখের মধ্যে আবেদনপত্র জমা না দিলে স্কলারশিপের টাকা মিলবে না ছাত্রীদের। সে কারণে চরম ক্ষুব্ধ ছাত্রীরা এদিন ক্ষোভে ফেটে পড়ে।

যদিও প্রাক্তন ভারপ্রাপ্ত শিক্ষিকার সুইটি টুডু জানান, স্কুলের যাবতীয় নথি বিদ্যালয়ের তালা ভেঙ্গে প্রধান শিক্ষিকা স্বপ্না চক্রবর্তী সরিয়ে রেখেছেন। পরিকল্পিতভাবে তাদের হেনস্থার চেষ্টা করছেন তিনি। যদিও প্রধান শিক্ষিকা স্বপ্না চক্রবর্তী জানান, গোটা ঘটনাটি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দীর্ঘদিন ধরেই বিদ্যালয়ের শিক্ষিকাদের হাজিরা খাতায় সুইটি টুডু সহ মোট ৪ জন শিক্ষিকা সই করেন না বলে বেশ কিছুদিন আগেই জেলা বিদ্যালয় পরিদর্শককে লিখিতভাবে অভিযোগ জানান বর্তমান প্রধান শিক্ষিকা স্বপ্না চক্রবর্তী।

জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক নারায়ন চন্দ্র সরকার জানান, বিদ্যালয়ের শিক্ষিকারা হাজিরা খাতায় সই না করলে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতিমধ্যেই নানা অনৈতিক কাজের জন্য তাদের ৪ জনকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। তাতে সন্তুষ্ট না হলে আরও কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। এক পদে দুই শিক্ষিকার কাজিয়ার জেরে গত ৬ মাস ধরে হোস্টেলের মাসির বেতন বন্ধ রয়েছে বলে জানা যায়। ‌

কোন মন্তব্য নেই: