দেশজুড়ে অনির্দিষ্ট কালের ধর্মঘটে যাচ্ছেন চিকিৎসক ও মেডিক্যাল পড়ুয়া - Aaj Bikel
দেশজুড়ে অনির্দিষ্ট কালের ধর্মঘটে যাচ্ছেন চিকিৎসক ও মেডিক্যাল পড়ুয়া

দেশজুড়ে অনির্দিষ্ট কালের ধর্মঘটে যাচ্ছেন চিকিৎসক ও মেডিক্যাল পড়ুয়া

Share This

নয়াদিল্লি: দেশজুড়ে আগামী ২ এপ্রিল থেকে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটে যাচ্ছেন চিকিৎসক এবং মেডিক্যাল ছাত্ররা। আইএমএ-র জাতীয় সভাপতি রবি ওয়াঙ্খেড়কর জানিয়েছেন, সমস্ত মেডিক্যাল স্টুডেন্টস এবং চিকিৎসকরা আগামী ২ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাচ্ছেন। 

নয়াদিল্লিতে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ডাকা ‘মহাপঞ্চায়েতে’ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল বিলের বিরোধিতা করে দেশজুড়ে এই অনির্দিষ্টকালের ধর্মঘট বলে জানান তিনি| আইএমএ-এর পক্ষ থেকে ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে একটি সভা ডাকা হয়েছিল। যাতে যোগ দিয়েছিল গোটা দেশের প্রায় ২৫ হাজার চিকিৎসক। সেখানে সংসদীয় কমিটির সুপারিশ এবং এই বিলের বিরোধিতা করা হয়। 

যাঁরা মেডিক্যাল কলেজে পড়েননি কিন্তু তাঁরা একটি ব্রিজ কোর্স করলেই আধুনিক চিকিৎসা করতে পারবেন। এমন প্রস্তাব রয়েছে ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল বিলে। এমন আইন কার্যকরী হলে হাতুড়ে চিকিৎসা ব্যবস্থাকে আইনসিদ্ধ করা হবে বলে চিকিৎসকমহলের অভিমত| এই সংগঠনের কর্তাদের অভিযোগ, বিপুল দুর্নীতির রাস্তা উন্মুক্ত হবে এই আইন কার্যকরী হলে। কারণ, কিছু প্রসাধনী পরিবর্তন করা হলেও মূল বিষয়টি অপরিবর্তিতই থেকে গেছে।

কোন মন্তব্য নেই: