চোর পেটানোর বদলে চা খাইয়ে পুলিশের হাতে তুলে ব্যতিক্রমী দৃষ্টান্ত - Aaj Bikel
চোর পেটানোর বদলে চা খাইয়ে পুলিশের হাতে তুলে ব্যতিক্রমী দৃষ্টান্ত

চোর পেটানোর বদলে চা খাইয়ে পুলিশের হাতে তুলে ব্যতিক্রমী দৃষ্টান্ত

Share This


সিউড়ি   : চোর পেটানোর ঘটনা প্রায় খবরের শিরোনামে থাকে। কিন্তু চোরকে ঘরে বসিয়ে চা দিয়ে জামাই আদর করে ব্যতিক্রমী দৃষ্টান্ত তুলে ধরল বীরভূমের সিউড়ির একটি পরিবার। যদিও পরে পুলিশ সেই চোরকে গ্রেফতার করে। লক্ষ্যে একটাই, ওই যুবকের শুভবুদ্ধির উদয় হয়, তার জন্যই এই কাজ করেছেন বলে জানান পরিূারের গৃহকর্তা।

জানা গিয়েছে, সিউড়ির বিদ্যাসাগর কলেজের পাশেই প্রঙ্গাব্রত মন্ডলের বাড়ি। সোমবার সকালে তিনি বাড়িতে ছিলেন না। সেই সুযোগে পাঁচিল টপকে ঘরে ঢুকে পড়ে চোর। সটান শোওয়ার ঘরে খাটের নিচে লুকিয়ে থাকে সে। প্রঙ্গাব্রতের স্ত্রী ঘরে ঢুকতেই বুঝতে পারেন বিষয়টি। তিনি কোনও আওয়াজ না করেই ওই ঘরের দরজা বাইরে থেকে বন্ধ করে রান্না ঘরে গিয়ে চা তৈরি করে অানেন। ততক্ষণে চলে আসেন গৃহকর্তাও।

নতুন কাপ প্লেট চা, সঙ্গে বেকারির বিস্কুট হাতে নিয়ে ঢুকলেন শোওয়ার ঘরে। উঁকি দিয়ে কাপ প্লেট এগিয়ে দিলেন খাটের নিচে। সেখানেই যে ঘাপটি মেরে বসেছিল চোর। তাকেই জামাই আদর করলেন গৃহকর্ত্রী। চোরকে বাড়িতে চা-বিস্কুট খাওয়ান তাঁরা। পরে খবর দেওয়া হয় সিউড়ি থানায়। পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে। জানা গিয়েছে, ওই যুবক এর আগেও এলাকার বেশ কয়েকটি বাড়িতে চুরির ঘটনার সঙ্গে যুক্ত। তবে ওই যুবকের শুভবুদ্ধির উদয় হয়, তার জন্যই এই কাজ করেছেন বলে দাবি গৃহকর্তার।

কোন মন্তব্য নেই: