টিডিপির এনডিএ ত্যাগ একতরফা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত : অমিত শাহ - Aaj Bikel
 টিডিপির এনডিএ ত্যাগ একতরফা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত : অমিত শাহ

টিডিপির এনডিএ ত্যাগ একতরফা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত : অমিত শাহ

Share This


নয়াদিল্লি  : এনডিএ ছেড়ে বেরিয়ে যাওয়ার জন্য টিডিপিকে তীব্র ভাষায় কটাক্ষ করল বিজেপি। সম্প্রতি টিডিপির সুপ্রিমো তথা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে উদ্দেশ্য করে চিঠি লেখেন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আর সেই চিঠিতে টিডিপির এনডিএ ত্যাগকে একতরফা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যা দিয়েছেন বিজেপি সভাপতি| এই প্রসঙ্গে তিনি লেখেন, টিডিপির এনডিএ ত্যাগের সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক এবং একতরফা। আমি শঙ্কিত যে সিদ্ধান্তটি রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্যই নেওয়া হয়েছে। এর সঙ্গে উন্নয়নের কোনও সম্পর্ক নেই।

অন্ধ্রপ্রদেশের বিষয়টি বিজেপি যে গুরুত্ব সহকারে বিচার করছে সেই প্রসঙ্গটি চিঠিতে উত্থাপন করে অমিত শাহ লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার অন্ধ্রপ্রদেশের বিকাশ এবং সমৃদ্ধির জন্য সব রকমের চেষ্টা যাচ্ছে। তেলেগু ভাষী মানুষের জন্য বিজেপি বহুবার সোচ্চার হয়েছে। কংগ্রেস তেলেগু ভাষী মানুষের জন্য সহানুভূতিশীল ছিল না। কিন্তু তেলেগু মানুষের জন্য বিজেপি বরাবরই সোচ্চার থেকেছে।

চন্দ্রবাবু নাইডুকে উদ্দেশ্য করে তিনি বলেন, এর আগের লোকসভা এবং রাজ্যসভায় আপনাদের যখন পর্যাপ্ত আসন ছিল না তখনও দুই রাজ্যের তেলেগুভাষীদের জন্য সোচ্চার হয়েছিল বিজেপি। প্রসঙ্গত, এনডিএ ছেড়ে বেরিয়ে এসে বিজেপির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে কেন্দ্রীয় সরকারকে ফেলে দিতে চাইছে টিডিপি। তাই ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে তেলেগুভাষী মানুষদের নিজেদের দিকে টানার পাশাপাশি টিডিপির সঙ্গে দুরন্ত কমানোর জন্যও উঠেপড়ে লেগেছে বিজেপি। পাশাপাশি উগাডি উৎসব উপলক্ষ্যে চন্দ্রবাবু নাইডুকে চিঠিতে শুভেচ্ছা জানান অমিত শাহ।

কোন মন্তব্য নেই: