দুর্নীতি মামলার পর এবার খুনের মামলায় সমন খালেদা জিয়াকে - Aaj Bikel
দুর্নীতি মামলার পর এবার খুনের মামলায় সমন খালেদা জিয়াকে

দুর্নীতি মামলার পর এবার খুনের মামলায় সমন খালেদা জিয়াকে

Share This

ঢাকা   : ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পাশাপাশি এবার হত্যা মামলায় হাজিরার পরোয়ানা জারি করল অাদালত। একাধিক দুর্নীতি মামলায় অভিযুক্ত হওয়ায় ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। ২০১৫-র একটি হত্যা মামলায় বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী জিয়াকে আদালতে হাজির থাকার নির্দেশ দেয় কুমিল্লার আদালত। অাগামীকাল মঙ্গলবার ওই মামলার শুনানিতে উপস্থিত থাকতে হবে খালেদা জিয়াকে। রবিবার এমনই নির্দেশ দিয়েছেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

উল্লেখ্য, ২০১৫ সালে দেশজুড়ে সরকার বিরোধী বিক্ষোভ করে বিএনপি। দেশজুড়ে ধর্মঘটের ডাক দেন বিএনপি নেত্রী। অভিযোগ ছিল, গণতন্ত্রের হত্যা করছে আওয়ামি লিগ সরকার। বিক্ষোভ চলাকালীন শুরু হয় হিংসা। একাধিক জায়গায় তাণ্ডব করে বিএনপি ও জামাতের সদস্যরা। গত ৩ ফেব্রুয়ারি এই হামলার মুখে পড়ে একটি যাত্রীবাহী বাস। চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসের উপর পেট্রোলবোমা ছুড়ে বিএনপি সমর্থকরা বলে অভিযোগ। ওই হামলায় অগ্নিদ্বগ্ধ হয়ে মারা যান আট যাত্রী। আহত হন ২০ জন যাত্রী। পুলিশি তদন্তের পর ওই মামলায় অভিযোগ দায়ের করা হয়।

চার্জশিটে খালেদা জিয়াসহ ৭৭ জনের নাম ওই হত্যাকান্ডে অভিযোগ আনা হয়। ওই মামলায় বেগম জিয়া সহ ছয় শীর্ষ বিএনপি নেতাকে তলব করেছে আদালত। এর আগে আদালতের সমন এড়িয়ে গিয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। আপাতত ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ দুর্নীতি মামলায় কারাদন্ডে রয়েছেন খালেদা। শনিবার তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কোন মন্তব্য নেই: