১৩ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করবে ‘মমতা সরকার’ - Aaj Bikel
১৩ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করবে ‘মমতা সরকার’

১৩ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করবে ‘মমতা সরকার’

Share This

কলকাতা: পাখির চোখ নির্বাচন৷ নির্বাচনের আগে প্রায় ১৩ হাজার শূন্যপদে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিল মমতার মন্ত্রিসভার৷ রাজ্য সরকারের বিভিন্ন দফতরে এই নিয়োগ প্রক্রিয়া  শীঘ্রই শুরু হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে৷ মূলত, পুলিশ, আইন বিভাগ, স্বরাষ্ট্র, শিক্ষা, পার্বত্য বিষয়ক, প্রশাসনিক সংস্কার ও কর্মী বিষয়ক ও আদিবাসী বিকাশ সহ নানা দফতরে এই কর্মী নিয়োগ করা হবে৷ মোট ১৩ হাজার শূন্যপদের মধ্যে রাজ্যে পুলিশ বিভাগেই ৯১০০ পদে নিয়োগের ছাড়পত্র দিয়েছে মন্ত্রিসভা৷ 

শিক্ষা ও চাকরির সমস্ত আপডেট পেতে ফেসবুক পেজ লাইক করুন৷ 

 

মন্ত্রিসভার বৈঠক শেষে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নতুন নিয়োগ সংক্রান্ত বিবরণ দেন সাংবাদিকদের। তিনি জানান, রাজ্যের বিভিন্ন দফতরে নতুন ৩৬৭৩টি পদে কর্মী নিয়োগ করা হবে। এরই সঙ্গে রাজ্যের চারটি সরকারি ইঞ্জিনিয়ারিং ও পলিটেকনিক কলেজে ১৩২টি পদ পূরণ করা হচ্ছে। এছাড়াও শিক্ষা দফতরের বিভিন্ন স্তরে নিয়োগ করা হচ্ছে ১৩৭ জনকে।

চাকরি সংক্রান্ত খবর জানতে ক্লিক করুন এখানে


মমতার সরকার ক্ষমতায় আসার পরে রাজ্যে এখনও পর্যন্ত নতুন ৮৫টি থানা তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। তার মধ্যে বেশ কয়েকটি নতুন থানা কাজও শুরু করেছে। আগামীতে আরও নতুন কয়েকটি থানা তৈরির প্রস্তাব মুখ্যমন্ত্রীর বিবেচনাধীন রয়েছে। সবদিক মাথায় রেখে তাই এদিন রাজ্য মন্ত্রিসভা ৫৩০০ কনস্টেবল এবং ৮০০ সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। পার্থবাবু জানান, এরমধ্যে ১০ শতাংশ পদ মহিলাদের জন্য সংরক্ষিত থাকবে।

শিক্ষা সংক্রান্ত খবর জানতে ক্লিক করুন এখানে

কোন মন্তব্য নেই: