আর্থিক বৃদ্ধি হলেও কর্মসংস্থান হয়নি, দাবি রাহুল গান্ধীর - Aaj Bikel
আর্থিক বৃদ্ধি হলেও কর্মসংস্থান হয়নি, দাবি রাহুল গান্ধীর

আর্থিক বৃদ্ধি হলেও কর্মসংস্থান হয়নি, দাবি রাহুল গান্ধীর

Share This


মহীশূর  : যথোপযুক্ত আর্থিক বৃদ্ধি হলেও কর্মসংস্থান সেই অনুপাতে না হওয়ার জন্য দেশের বর্তমান আর্থিক ব্যবস্থাকে দায়ী করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। শনিবার মহীশূরের মহারানি আর্টস কলেজের ছাত্রীদের সঙ্গে এক আলাপচারিতায় এমনই দাবি করেন কংগ্রেস সভাপতি। এই বিষয়ে তিনি বলেন, আর্থিক বৃদ্ধি যথোপযুক্ত হলেও কর্মসংস্থান সেইভাবে তৈরি হচ্ছে না। এর কারণ যাদের দক্ষতা রয়েছে তারা আর্থিকসহ অন্যান্য সাহায্য পাচ্ছে না। সিংহভাগ টাকা মাত্র ১৫-২০ মানুষের কাছে চলে গিয়েছে। ব্যাঙ্ক থেকে নীরব মোদী ২২০০০ কোটি টাকা নিয়েছে। ভেবে দেখো এই টাকা যদি তোমাদের দেওয়া হতো তবে কতগুলি ব্যবসা তৈরি করা যেত।

অন্যদিকে কেন্দ্রীয় সরকারের নোটবন্দি এবং জিএসটিকে কটাক্ষ করে কংগ্রেস সভাপতি তথা লোকসভার সাংসদ রাহুল গান্ধী বলেন, আমি মনে করি নোটবন্দি একটা ভুল সিদ্ধান্ত ছিল এবং কোনও ভাবেই তা কার্যকর করা উচিত হয়নি। ভারতীয় অর্থনীতি এবং কর্মসংস্থান তৈরির ক্ষেত্রে নোটবন্দি এবং জিএসটি ব্যাপক ক্ষতি করেছে। নোটবন্দিকে যে ভাবে কার্যকর করা হয়েছে সেটা ঠিক নয়। রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর, মুখ্যআর্থিক উপদেষ্ঠা, অর্থমন্ত্রী কেউই এই বিষয়টি সম্পর্কে অবগত ছিলেন না।

প্রসঙ্গত কয়েক মাস পরেই কর্ণাটকে অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন। দক্ষিণের এই রাজ্যকে নিজেদের দখলে ধরে রাখতে মরিয়া কংগ্রেস। আর সেই জন্য কংগ্রেস সভাপতি তার চলতি কর্ণাটক সফরে নোটবন্দি এবং জিএসটি নিয়েই সমানে বিজেপি বিরোধীতার সুর যাচ্ছেন।

কোন মন্তব্য নেই: