জোট নিয়ে কথা বলতে দিল্লি যাচ্ছেন মমতা, কথা হতে পারে সোনিয়ার সঙ্গে - Aaj Bikel
জোট নিয়ে কথা বলতে দিল্লি যাচ্ছেন মমতা, কথা হতে পারে সোনিয়ার সঙ্গে

জোট নিয়ে কথা বলতে দিল্লি যাচ্ছেন মমতা, কথা হতে পারে সোনিয়ার সঙ্গে

Share This


কলকাতা : বিরোধী জোট নিয়ে কথা বলতে সোমবার দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর মঙ্গলবার কিছু বিরোধী নেতা ছাড়া তাঁর ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর সঙ্গেও দেখা হওয়ার কথা আছে। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও সম্প্রতি নবান্ন-তে এসে কংগ্রেসকে ছাড়া কেন্দ্রে বিরোধী জোট করা সম্ভব কি না, তা নিয়ে কথা বলে গিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে। কিন্তু, সেটা কতটা বাস্তবসম্মত হবে, তা নিয়ে প্রশ্ন রয়েছে নানা মহলে।

 ইতিমধ্যে সোনিয়ার সঙ্গে কথা বলতে তাঁর রাজনৈতিক সচিব আহমেদ পটেল আমন্ত্রণ জানান মমতাকে। সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন মমতা। ইতিমধ্যে রাজ্যসভার ভোটে কংগ্রেস প্রার্থী অভিষেক মনু সিংভিকে এ রাজ্য থেকে জিতিয়ে একদিকে সোনিয়াকে সনিয়াকে খুশি করে দিয়েছেন মমতা, অন্যদিকে প্রমাণ দিয়েছেন নিজের অপরিহার্যতার।
প্রসঙ্গত, একাধিক বিরোদী দল থাকলে বা তাঁরা এক হতে পারলে কী হয়, উত্তরপ্রদেশের গোরক্ষপুর ও ফুলপুর লোকসভার ফল তার প্রমাণ। অভিজ্ঞরা কেউ কেউ দাবি করছেন, কেন্দ্রীয় স্তরে একাধিক জোট হলে তা এনডিএ-কে হঠানোর মত শক্তি পাবে না। সূত্রের খবর, এখন পর্যন্ত দিল্লিতে মমতার যা কর্মসূচি, তাতে তাঁর শরদ পওয়ারের সঙ্গে একান্ত সাক্ষাৎকারের কথা। সংসদে গিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গেও তাঁর সৌজন্য-সাক্ষাতের কথা আছে।

কোন মন্তব্য নেই: