দীর্ঘদিন ধরে অপরিষ্কার ঝাড়গ্রাম পুরসভা ভবন, পরিচ্ছন্নতার কাজে হাত লাগলেন কাউন্সিলর - Aaj Bikel
দীর্ঘদিন ধরে অপরিষ্কার ঝাড়গ্রাম পুরসভা ভবন, পরিচ্ছন্নতার কাজে হাত লাগলেন কাউন্সিলর

দীর্ঘদিন ধরে অপরিষ্কার ঝাড়গ্রাম পুরসভা ভবন, পরিচ্ছন্নতার কাজে হাত লাগলেন কাউন্সিলর

Share This


ঝাড়্গ্রাম  : দীর্ঘদিন ধরে অপরিষ্কার অবস্থায় পড়ে থাকা পুরসভার ভবন গুলিকে পরিষ্কার করার কাজে হাত লাগলেন কাউন্সিলর। শনিবার ঝাড়গ্রাম পুরসভার দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, ঝাড়গ্রাম পুরসভার পাবলিক হেলথ অ্যান্ড সেনিটেশন বিভাগের সভাপতি কল্লোল তরফদার নিজ উদ্যোগ নিয়ে পুরসভার ভবন পরিষ্কার অভিযানে নামেন। ঝাড়গ্রাম পুরসভার তিনতলা ভবনটি দীর্ঘদিন ধরে অপরিচ্ছন্ন অবস্থায় পড়েছিল। তাই কল্লোল বাবু নিজের উদ্যোগে এই সাফাই এর কর্মসুচি শুরু করেছেন। দু’দিন ধরে চলবে এই সাফাই অভিযান। ঝাড়গ্রাম পুরসভার সাত নম্বর ওয়ার্ডের বাছুরডোবার নিমতলা এলাকায় অবস্থিত ঝাড়গ্রাম পুরসভার তিনতলা ভবনটি।

উল্লেখ্য, ২০১২ সালের ১৩ জুন নতুন পুরসভার ভবনটি উদ্বোধন করা হয়েছিল। পুরসভার সূত্রে জানা গিয়েছে, দীর্ঘ দিন যাবৎ পুরসভার এই ভবন পরিষ্কার, পরিচ্ছন্ন সেইভাবে করা হয়নি। পুরসভার উদ্যোগে ঝাড়গ্রাম শহর পরিচ্ছন্ন রাখতে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়। কিন্তু, দীর্ঘ বছর ধরে ঝাড়গ্রাম পুরসভার ভবন গুলি সেই ভাবে পরিষ্কার করার উদ্যোগ দেখা যায়নি। পুরসভার প্রশাসনিক এই ভবনে সিঁড়ি, দেওয়াল, সিলিং সহ বিভিন্ন জায়গা ঝুল ও পানের পিকে একেবারে জঘন্য হয়েছিল। দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কল্লোল বাবু নিজে উদ্যোগ নিয়ে ঝাটা, ডাস্টার হাতে কোমর বেঁধে নেমে পড়েন।

তাঁকে যোগ্য সাহায্য করেন পুরসভার পাবলিক হেলথ অ্যান্ড সেনিটেশন বিভাগের বিভাগীয় প্রধান বংশীবদন জানা, বিভাগের কর্মী পিনাকী মিত্র সহ এই বিভাগের বিভিন্ন কর্মীরা। ফিনাইল জল দিয়ে পুরসভার ভবনের মেঝে, দেওয়াল পরিষ্কার করা সহ ঝুল ঝাড়া সবই তারা করেন। কল্লোল বাবুর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ঝাড়গ্রাম পুরসভার চেয়ারম্যান দূর্গেশ মল্লদেব। দূর্গেশ মল্লদেব বলেন, “কল্লোল বাবুর এই উদ্যোগ খুবই ভালো। তার এই কাজকে স্বাগত জানাচ্ছি|” দুই নম্বর ওয়ার্ড কাউন্সিলার কল্লোল তরফদার বলেন, “নিজের ঘর পরিচ্ছন্ন না থাকলে বাহির কিভাবে পরিষ্কার থাকবে। তাই পুরসভার ভবন যা কিনা কত বছর যে পরিষ্কার হয়নি সেই জায়গা অবশ্যই পরিচ্ছন্ন থাকার প্রয়োজন রয়েছে|”

কোন মন্তব্য নেই: