ধর্মের নামে বাংলাকে অশান্ত করা চলবে না : মমতা - Aaj Bikel
ধর্মের নামে বাংলাকে অশান্ত করা চলবে না : মমতা

ধর্মের নামে বাংলাকে অশান্ত করা চলবে না : মমতা

Share This

পৈলান  : ধর্মের নামে বাংলাকে অশান্ত করছে একটি রাজনৈতিক দল। ধর্মের নামে বাংলাকে অশান্ত করা চলবে না। নাম না করে সোমবার দক্ষিণ ২৪ পরগণার পৈলানে প্রশাসনিক বৈঠকে এই ভাবেই বিজেপিকে আক্রমণ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাম নবমীর নামে যারা অস্ত্র হাতে নিয়ে মিছিল করেছে তাদের বিরুদ্ধে রাজ্য পুলিশকে অস্ত্র আইনে মামলা করার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া এদিনের প্রশাসনিক বৈঠকে রাজ্য সরকারের সমস্ত দফতরের কাজ নিয়ে পর্যালোচনা করেন মুখ্যমন্ত্রী। তবে জনস্বাস্থ্য কারিগরি দফতর ও বিদ্যুৎ দফতর ও ভূমি ও ভূমি সংস্কার দফতরের কাজে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

সোমবার দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুর থানার অন্তর্গত পৈলানে রাজ্যের ভারত সেবাশ্রম সংঘের অডিটোরিয়ামে দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রশাসনিক পর্যালোচনা বৈঠক ছিল। সেই সভায় এদিন রাজ্য সরকারের সবকটি দফতরের সচিব, সহ সচিব, রাজ্য পুলিশের ডি জি, জেলার পুলিশ সুপার, জেলাশাসক, সাংসদ, বিধায়ক, জেলা পরিষদের সভাপতি, সদস্য এমনকি পঞ্চায়েত সমিতির সভাপতিদের নিয়ে বৈঠক সারেন মুখ্যমন্ত্রী। জেলার প্রতিটি বিধায়ক, সাংসদদের কাছ থেকে একে একে এলাকার উন্নয়নের খতিয়ান শোনার পাশাপাশি উন্নয়নের জন্য তাদের বিভিন্ন দাবী দাওয়া শুনে অবিলম্বে সেগুলির সমাধান করার জন্য সংশ্লিষ্ট দফতরকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তবে এদিনের বৈঠকের শুরুতে এই জেলার যে সমস্ত ব্যঙ্ক কৃষকদের সঠিকভাবে লোন দিচ্ছেন না তাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

 এদিনের বৈঠক থেকে সবথেকে বেশী পানীয়জল, বিদ্যুৎ ও পর্যটনের উপর জোর দেন মুখ্যমন্ত্রী। জেলার প্রায় প্রতিটি ব্লকেই পানীয় জলের সমস্যার কথা মুখ্যমন্ত্রীকে জানান বিধায়করা। সেই সমস্যার সমাধানের জন্য অবিলম্বে পানীয় জলের গভীর টিউবওয়েল তৈরি করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে অবিলম্বে ভাঙড়ের আন্দোলনকারীদের সাথে কথা বলে ভাঙড় সমস্যা সমাধানের নির্দেশ দেন রাজ্যের পুলিশ প্রশাসনকে। এসব কিছুর পাশাপাশি জেলার খাদ্য প্রক্রিয়াকরণের উপর জোর, ডিম উৎপাদনের উপর ও জোর দেন মুখ্যমন্ত্রী। ১০০ দিনের কাজে এই জেলা সারা দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করায় জেলা প্রশাসনকে অভিনন্দন ও জানান মুখ্যমন্ত্রী।

 এসব কিছুর রাম নবমীর নামে বিজেপি খোলা রাস্তায় অস্ত্র নিয়ে যে মিছিল করেছে সে বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “ রাম কি কখনো বলে গিয়েছিল অস্ত্র হাতে নিয়ে মিছিল করতে? রামকে বদনাম করার চেষ্টা করছে একটি রাজনৈতিক দল। বাংলায় আমরা তা হতে দেব না। যারা অস্ত্র নিয়ে রাস্তায় নেমে মিছিলের নামে সাধারণ মানুষকে ভয় দেখাচ্ছে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করার নির্দেশ দিচ্ছি পুলিশ প্রশাসনকে। আর পুলিশ যদি এ বিষয়ে কোন অ্যাকশান না নেয় তাহলে তার বিরুদ্ধে আমি অ্যাকশান নেব”

কোন মন্তব্য নেই: