রাজ্যজুড়ে রামনবমী পালনে মরিয়া বিজেপি-তৃণমূল - Aaj Bikel
রাজ্যজুড়ে রামনবমী পালনে মরিয়া বিজেপি-তৃণমূল

রাজ্যজুড়ে রামনবমী পালনে মরিয়া বিজেপি-তৃণমূল

Share This

কলকাতা: সারা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও আজ সাড়ম্বরে পালিত হবে রামনবমী। গত বছর বিজেপির অস্ত্র মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল রাজ্যের পরিস্থিতি। এবার অস্ত্র মিছিল নিয়ে আগাম সতর্কতা জারি করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে অন্যান্য জেলার তুলনায় রামনবমীকে কেন্দ্র করে অনেক বেশি তৎপরতা দেখা গিয়েছে বীরভূমে। আজ হিন্দু জাগরণ মঞ্চের ব্যবস্থাপনায় বীরভূমে বিশাল শোভাযাত্রার আয়োজন করা হবে। এই শোভাযাত্রায় উপস্থিত থাকতে পারেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। রামনবমী উৎযাপনে পিছিয়ে নেই তৃণমূল কংগ্রেসও। আজ সকাল ১১ টা নাগাদ রামপুরহাটের বাতশালা মোড়ে রামের পুজো করবেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা আশিস বন্দ্যোপাধ্যায়। পরে তৃণমূলের পক্ষ থেকে শোভাযাত্রার আয়োজন করা হবে। অন্যদিকে বীরভূমের নলহাটির রামনবমী উৎসব কমিটির সদস্যরা অভিযোগ করেছেন যে শনিবার রাত ১২ নাগাদ পুলিশ তাদের উপর লাঠি চার্জ করেছে। এদিকে বীরভূমে মাথা নেড়া করে শ্রীরাম লেখার ধুম পড়ে গিয়েছে।

বীড়ভূমে পাশাপাশি রামনবমী উপলক্ষ্যে প্রস্তুতি তুঙ্গে উঠেছে হাওড়া, হুগলী, বাঁকুড়া, কলকাতাসহ রাজ্যের একাধিক জেলায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অস্ত্র মিছিলের বিরোধিতা করলেও রাজ্য বিজেপি সভাপতি জানিয়েছেন যে তারা অস্ত্র নিয়ে বেরোবেন।

কোন মন্তব্য নেই: