হাইলাকান্দির গ্রামে বাংলাদেশি ব্যানার উদ্ধার হিন্দু জাগরণ মঞ্চের - Aaj Bikel
হাইলাকান্দির গ্রামে বাংলাদেশি ব্যানার উদ্ধার হিন্দু জাগরণ মঞ্চের

হাইলাকান্দির গ্রামে বাংলাদেশি ব্যানার উদ্ধার হিন্দু জাগরণ মঞ্চের

Share This


হাইলাকান্দি  : হাইলাকান্দির গ্রামে বাংলাদেশি ব্যানার উদ্ধারের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে জেলা ছেড়ে গোটা বরাক উপত্যকায়। ঘটনা ঘটেছে জেলার বেতছড়া গ্রামে। হিন্দু জাগরণ মঞ্চ জেলার মিজোরাম সীমান্তবর্তী বিভিন্ন সংখ্যালঘু বাড়িতে বাংলাদেশি পতাকা আর ব্যানার টাঙ্গিয়ে রাখার তথ্য ফাঁস করেছে। এ ঘটনার কথা জানিয়ে হিন্দু জাগরণ মঞ্চ হাইলাকান্দিতে বাংলাদেশিদের ঘাঁটি গেড়ে থাকার অভিযোগ এনেছে।

শুক্রবার বেতছড়া গ্রামের ধর্ষিতা উপজাতি কিশোরীর পরিবারের খোঁজ নিতে গিয়েছিলেন জাগরণ মঞ্চের সদস্যরা। তাঁরা সীমান্তবর্তী বেতছড়া গ্রামে গিয়ে দেখেন ধর্ষিতা কিশোরীর বাড়ির আশপাশ এলাকার সংখ্যালঘুদের বাড়িতে বাংলাদেশি ব্যানার টাঙ্গানো রয়েছে। এ সব ব্যানারে বাংলাদেশের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনের আহ্বান জানানো হয়েছে। তাঁরা একটি বাংলাদেশি ব্যানার সেই গ্রাম থেকে সংগ্রহ করে করে সাংবাদিকদের দেখিয়েছেন।

হিন্দু জাগরণ মঞ্চের হাইলাকান্দি জেলা সভাপতি প্রাণতোষ নাথমজুমদার এবং সম্পাদক উত্তম মালাকার অভিযোগ করে বলেন, মাত্র ক’দিন আগে হাইলাকান্দির বেতছড়া গ্রামের এক নাবালিকা উপজাতি কিশোরকে ধর্ষণ করে হত্যা করেছিল জসিম উদ্দিন নামের এক দুষ্কৃতী। এই ঘটনার পর হোজাইয়ের বিধায়ক শিলাদিত্য দেব অভিযোগ করে বলেছিলেন হাইলাকান্দির উপজাতি কিশোরীর ধর্ষণ এবং হত্যার সঙ্গে বাংলাদেশি মুসলমানরা জড়িত। শিলাদিত্য দেবের অভিযোগকে সমর্থন জানিয়ে জাগরণ মঞ্চের নেতারা বলেন, বেতছড়া গ্রামে বাংলাদেশি ব্যানার পাওয়ার ঘটনায় বিধায়ক দেবের অভিযোগই সঠিক প্রমাণিত হল। বাংলাদেশের বঙ্গবন্ধুর জন্মদিন পালনের আহ্বান জানানো সংক্রান্ত এই ব্যানার কী করে ভারতের গ্রামে এলো এ নিয়ে উচ্চস্তরের তদন্ত দাবি জানিয়েছেন হিন্দু জাগরণ মঞ্চের নেতারা।

জাগরণ মঞ্চের নেতা পান্না নাথ ক্ষোভ ব্যক্ত করে বলেন, বেতছড়া-সহ আশপাশের গ্রামগুলির বিভিন্ন সংখ্যালঘুর বাড়িতে তাঁরা বাংলাদেশি পতাকা এবং ব্যানার টাঙ্গানো দেখেছেন। যদিও তাঁরা একটি ব্যানার সংগ্রহ করা-মাত্রই বাকি পতাকা এবং ব্যানার সরিয়ে ফেলেছেন সংশ্লিষ্টরা। এভাবে হাইলাকান্দির গ্রামে বাংলাদেশি ব্যানার উদ্ধারের ঘটনায় জেলায় অবৈধ বাংলাদেশিরা যে ঘাঁটি গেড়েছে তা প্রমাণ করছে বলে হিন্দু জাগরণ মঞ্চের অভিযোগ। এ ব্যাপারে সংস্থার সদস্যরা উচ্চপর্যায়ের তদন্ত দাবি করেছেন।

এছাড়া এদিন হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা হাইলাকান্দির জেলাশাসক আদিল খানের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানোয়ালের উদ্দেশে লেখা বিভিন্ন দাবি সংবলিত এক স্মারকপত্র তাঁর হাতে তুলে দিয়েছেন।

কোন মন্তব্য নেই: