রামনবমী উপলক্ষে অস্ত্র হাতে মিছিল বজরং দলের - Aaj Bikel
রামনবমী উপলক্ষে অস্ত্র হাতে মিছিল বজরং দলের

রামনবমী উপলক্ষে অস্ত্র হাতে মিছিল বজরং দলের

Share This


পুরুলিয়া  : প্রশাসনরে হুমকি উপেক্ষা করে রামনবমী উপলক্ষে পুরুলিয়া শহরের একাধিক জায়গায় অস্ত্র নিয়ে মিছিল বার করে বজরং দল। রবিবার পুরুলিয়া সদর থানার সামনেই অস্ত্র হাতে খেলা দেখানোও চলল। মিছিলে অস্ত্র হাতে দেখা গেছে নাবালকদেরও।

এদিন বেলা এগারোটা নাগাদ পুরুলিয়া শহরের গোশালা মোড়ের হনুমান মন্দির থেকে বজরং দলের শোভাযাত্রা বের হয়। তারপর সমগ্র শহর পরিক্রমা করে ট্যাক্সি স্ট্যান্ডে জমায়েত হয়ে একটি সভা করে বজরং দল। এই শোভাযাত্রায় সামিল হয়েছিলেন বিজেপি নেতারা। সেই সঙ্গে সাধারন মানুষও। তবে যুবক–যুবতীর সংখ্যা ছিল বেশি। এমনকি কিশোর-কিশোরীরাও অংশ নেয়। এদিন রামনবমী উপলক্ষে প্রায় গোটা জেলাই যেন সকাল থেকে অলিখিত বনধের চেহারা নেয়। বেসরকারি বাস জেলায় সেভাবে পথে নামেনি।

 হাতে গোনা সরকারি বাস চলেছে। সেই সঙ্গে এদিন বন্ধ ছিল বেশিরভাগ দোকানপাট। এদিকে আড়শার বেলডি গ্রামে রাম নবমীর শোভাযাত্রাকে ঘিরে অশান্তি বাঁধে। এক পক্ষ এই শোভাযাত্রায় বাধা দেয় । গন্ডগোলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। একটি দোকান-সহ একাধিক বাইক পুড়ে যায়। পরিস্থিতি সামাল দিতে এসে আক্রান্ত হয় পুলিশও। গুরুতর জখম হন ডিএসপি (সদর) সুব্রত কুমার পাল এবং দুই পুলিশকর্মী। আহতদের দেবেন মাহাতো সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের দেখতে যান জেলাশাসক অলোকেশ প্রসাদ রায়। অন্যদিকে, বলরামপুরে বজরং দলের রাম নবমীর শোভাযাত্রাকে ঘিরে সম্প্রতির ছবি দেখা যায়। এই শোভাযাত্রায় অংশ নেওয়া বজরং সেবকদেরকে নিজের হাতে জল খাওয়ান মুসলিম যুবকরা।

কোন মন্তব্য নেই: